আব্দুল্লাহ আল খাতির

الهزيمة النفسية عند المسلمين ( بنغالي )

الهزيمة النفسية عند المسلمين: هذه رسالة قيمة، وهي في الأصل محاضرة، وتُبيِّن ما وصل إليه المسلمون من الهزيمة الفكرية والعسكرية والنفسية، وتُبرِز أسباب تلك الهزيمة بوضوح وجلاء. وقد رتَّب الشيخ - رحمه الله - هذه الرسالة على ثلاثة فصول: الفصل الأول: في بيان أعراض الهزيمة ومظاهره. الفصل الثاني: في بيان أسباب الهزيمة. الفصل الثالث: في ...

আব্দুল্লাহ আল খাতির

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

মুফতী মুহাম্মদ কেফায়েতুল্লাহ

মুসলিম উম্মাহর মানসিক বিপর্যয়: কারণ ও প্রতিকার

মুসলিম উম্মাহর মানসিক বিপর্যয়: কারণ ও প্রতিকার, ড. আব্দুল্লাহ আল-খাতিরের একটি কালজয়ী বই। মুলত এটি বৃটেনে প্রদত্ত একটি বক্তৃতা। আজকে মুসলিম উম্মাহর সর্বত্র বিপর্যয়কর অবস্থা। সামরিক, রাজনৈতিক, চিন্তা-চেতনায় ও মানসিক দিক দিয়ে তো অবশ্যই। আসল বিপর্যয় শুরু হয় মানসিক দিক থেকে। অত:পর তা ছড়িয়ে পরে সর্বক্ষেত্রে। গ্রন্থাকার এ বিষয়টি সুন্দরভাবে আলোচনা করেছেন। তিনি একজন মনোবিজ্ঞানী ও ইসলামী চিন্তাবিদ হওয়ার কারণে এর যথাযথ প্রতিকার বিষয়ে আলোচনা করতে প্রয়াস পেয়েছনে এ বইটিতে।

مداخل الشيطان على الصالحين ( بنغالي )

هذا الكتاب القيم نبه أهل الإسلام إلى مداخل الشيطان إلى النفوس، وتنوع هذه المداخل بحسب طبيعة الشخص، وقوة إيمانه، ومبلغ علمه، وصدق تعبده.

আব্দুল্লাহ আল খাতির

নুমান বিন আবুল বাশার

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

সৎ মানুষের হৃদয়ে শয়তান প্রবেশের ধরণ ও প্রকৃতি

প্রত্যেক ব্যক্তির ঈমানের দৃঢ়তা, ইলামের গভীরতা ও ইবাদতে একাগ্রতা বিবেচনায় রেখে শয়তান তার উপর প্রভাব বিস্তার করার চেষ্টা করে, বক্ষ্যমান পুস্তিকায় এ সম্পর্কে আলোচনা করা হয়েছে।

الطب النفسي والدعوة إلى الله ( بنغالي )

هذا الكتاب يبين كيفية توظيف خبرات الناس وعلومهم في دعم العمل الإسلامي باختلاف أنواعه وأشكاله، وكيف يستفيد المسلم من الأفكار الصحيحة لنصرة الإسلام وإعلاء كلمة الله وبخاصة ما يتعلق باستغلال الطب النفسي في نشر الدعوة إلى الله تعالى، وكل ذلك وفقا لمنهج أهل السنة والجماعة، ويقع الكتاب في 57 صفحة .

আব্দুল্লাহ আল খাতির

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচারে মনোবিজ্ঞানের ভূমিকা

মানুষের জ্ঞান, অভিজ্ঞতা- বিশেষ করে মনোবিজ্ঞান- কীভাবে আল্লাহর পথে আহ্বান ও ইসলাম প্রচার প্রক্রিয়ায় সহায়তা দিতে পারে সে বিষয়টি গুরুত্ব পেয়েছে আমাদের বর্তমান বইটিতে। দাওয়াতী ময়দানে কর্মরত যে কোন ব্যক্তি এত্থেকে উপকৃত হবেন বলে আমাদের আশা।

فاعتبروا يا أولي الأبصار (مشاهداتي في بريطانيا) ( بنغالي )

فاعتبروا يا أولي الأبصار: يعرض الدكتور عبد الخاطر - رحمه الله - في هذا الكتاب مشاهداته في بريطانيا، وكيف أن المجتمع الغربي يقع في الفساد والفتن، وما يترتب على ذلك من العوائق والمصائب، وذكر الكثير من العبر والعظات من مشاهداته هناك.

আব্দুল্লাহ আল খাতির

চৌধুরী আবুল কালাম আজাদ

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

সানাউল্লাহ নজির আহমদ

আমার দেখা বৃটেন

এই বইটিতে প্রখ্যাত চিন্তাবিদ ড. আব্দুল্লাহ আল খাতিরের বৃটেন দেখার অভিজ্ঞতা বর্ণনা করা হয়েছে। পাশ্চাত্য সমাজ কিভাবে দিনে দিনে অধপতনে যাচ্ছে ও এ থেকে আমাদের জন্য কী শেখার আছে এ বিষয়টি তিনি তুলে ধরেছেন তার এ লেখায়।