চৌধুরী আবুল কালাম আজাদ

فاعتبروا يا أولي الأبصار (مشاهداتي في بريطانيا) ( بنغالي )

فاعتبروا يا أولي الأبصار: يعرض الدكتور عبد الخاطر - رحمه الله - في هذا الكتاب مشاهداته في بريطانيا، وكيف أن المجتمع الغربي يقع في الفساد والفتن، وما يترتب على ذلك من العوائق والمصائب، وذكر الكثير من العبر والعظات من مشاهداته هناك.

আব্দুল্লাহ আল খাতির

চৌধুরী আবুল কালাম আজাদ

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

সানাউল্লাহ নজির আহমদ

আমার দেখা বৃটেন

এই বইটিতে প্রখ্যাত চিন্তাবিদ ড. আব্দুল্লাহ আল খাতিরের বৃটেন দেখার অভিজ্ঞতা বর্ণনা করা হয়েছে। পাশ্চাত্য সমাজ কিভাবে দিনে দিনে অধপতনে যাচ্ছে ও এ থেকে আমাদের জন্য কী শেখার আছে এ বিষয়টি তিনি তুলে ধরেছেন তার এ লেখায়।

محمد صلى الله عليه وسلم والتغيير الاجتماعي ( بنغالي )

كتاب يتتبع خطوات الإصلاح الاجتماعي في حياة النبي محمد صلى الله عليه وسلم، فمن يتصدى لمهمة الأمر بالمعروف والنهي عن المنكر يبنغي عليه قراءة هذا الكتاب بصورة متأنية.

সিরাজুল ইসলাম আলী আকবর

চৌধুরী আবুল কালাম আজাদ

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সামাজিক বিপ্লবের স্বরূপ

মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সামাজিক বিপ্লবের স্বরূপ: একটি গুরুত্বপূর্ণ গ্রন্থ। সামাজিক পরিবর্তন সাধনে ও সমাজের প্রতিটি স্তরে কীভাবে ইসলামি মূল্যবোধের আধিপত্য প্রতিষ্টায় রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ ও পদ্ধতি চমৎকারভাবে উপস্থাপিত হয়েছে বক্ষ্যমাণ গ্রন্থে। ইসলাম প্রচারকদের জন্য এ বইটির অধ্যয়ন জরুরি বলে মনে করি।

النبي الأمين ( بنغالي )

يتناول هذا الكتاب سيرة النبي محمد صلى الله عليه وسلم في إيجاز واختصار فيتحدث عن خلقه وشمائله وهديه ويؤكد على أهمية دعوة الناس كافة إلى قراءة سيرته العطرة وتطبيقها في الحياة العملية.

কামাল উদ্দীন মোল্লা

চৌধুরী আবুল কালাম আজাদ

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

সর্বযুগের বিশ্বস্ত নবী

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সীরাত বিষয়ে একটি সংক্ষিপ্ত গ্রন্থ, যাতে স্থান পেয়েছে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আখলাক-চরিত্র আদর্শবিষয়ক আলোচনা। সীরাতে রাসূল অধ্যয়ন-অনুসরন, বাস্তবজীবনে সীরাতের উসওয়া গ্রহণের জন্য মানুষদেরকে আহ্বান করার গুরুত্বও স্থান পেয়েছে আলোচ্য গ্রন্থে।

الأمر بالمحافظة على السنة وآدابها ( بنغالي )

الأمر بالمحافظة على السنة وآدابها: يستعرض هذا الكتاب الآيات القرآنية والأحاديث النبوية ذات الصلة بالمحافظة على السنة النبوية، فيشير إلى أهم الأحكام والمسائل الواردة في كل منهما مع بيان آداب الالتزام بالسنن النبوية المختلفة.

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

চৌধুরী আবুল কালাম আজাদ

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

সুন্নতের প্রতি যত্নবান হওয়ার আদেশ ও আদব

বক্ষ্যমাণ গ্রন্থে সুন্নতের অনুসরণ-বাস্তবায়ন ও সুন্নতের প্রতি যত্নবান হওয়ার নির্দেশ সম্বলিত আয়াত ও হাদীস সন্নিবেশিত করা হয়েছে। প্রতিটি আয়াত ও হাদীসে উল্লিখিত আহকাম, মাসায়েল ও আদবের প্রতিও অত্যন্ত চমৎকারভাবে আলোকপাত করা হয়েছে।

مفهوم العبادة في الإسلام ( بنغالي )

مفهوم العبادة في الإسلام: يتناول هذا الكتاب مفهوم التعبد والعبادة في الإسلام، والحكمة من خلق الجن والإنس، وطرق العبودية لله رب العالمين، وأكمل الناس عبادة، وحق الله على العباد، وكيفية تحقيق كمال العبودية لله تعالى.

ইকবাল হোছাইন মাছুম

চৌধুরী আবুল কালাম আজাদ

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

ইসলামে ইবাদতের ধারণা

একটি গুরুত্বপূর্ণ গ্রন্থ, যাতে স্থান পেয়েছে ইবাদত অভিধার অর্থ ও ব্যাখ্যা, মানুষ ও জিন সৃষ্টির উদ্দেশ্য, আল্লাহর ইবাদত ও দাসত্বের পথ ও পদ্ধতি, বান্দার উপর আল্লাহর হক ও পূর্ণাঙ্গরূপে আল্লাহর ইবাদতের পথ ও পদ্ধতি।