আলী হাসান তৈয়ব

الربا أضراره وآثاره في ضوء الكتاب والسنة ( بنغالي )

هذا الكتاب يتحدث عن الأشياء التالية : (1) الربا قبل الإسلام، (2) موقف الإسلام من الربا ما يجوز فيه التفاضل والنسيئة، (3) فتاوى في مسائل من الربا المعاصر، (4) مفاسد الربا وأضراره وأخطاره وآثاره.

সাঈদ বিন আলী বিন ওয়াহাফ আল-ক্বাহত্বানী

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

আলী হাসান তৈয়ব

কুরআন-হাদিসের আলোকে সুদের ক্ষতি-অপকার-কুপ্রভাব

বইটিতে নিম্নবর্ণিত বিষয়গুলো আলোচনা করা হয়েছে : (১) ইসলামপূর্ব সুদ (২) ইসলামের দৃষ্টিতে সুদ (৩) প্রচলিত সুদের হুকুম (৪) সুদের ক্ষতি-অপকার ও কৃপ্রভাব।

حال السلف مع القرآن ( بنغالي )

حال السلف مع القرآن: هذه رسالة مهمة حول أحوال السلف الصالح مع القرآن الكريم.

খালিদ বিন আব্দিল্লাহ আল মুসলেহ

আবু বকর মুহাম্মাদ যাকারিয়া

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

আলী হাসান তৈয়ব

কুরআনের সঙ্গে পূর্বসূরীদের সম্পর্ক

এটি একটি সংক্ষিপ্ত অথচ অতি গুরুত্বপূর্ণ বিয়ষে রচিত আরবী গ্রন্থের অনুবাদ। লেখক এতে পবিত্র কুরআনের সঙ্গে পূর্বসূরী নেককারদের শিক্ষণীয় ঘটনা এবং কুরআনের সঙ্গে আমাদের সম্পর্ক কেমন হওয়া উচিত তা তুলে ধরেছেন।

أحوال النساء في الجنة ( بنغالي )

أحوال النساء في الجنة: قال المؤلف: «فإني لما رأيت كثرة أسئلة النساء عن أحوالهن في الجنة، وماذا ينتظرهن فيها أحببت أن أجمع عدة فوائد تُجلِّي هذا الموضوع لهن، مع توثيق ذلك بالأدلة الصحيحة وأقوال العلماء».

সুলাইমান বিন সালেহ আল খারাশী

মো: আব্দুল কাদের

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

আলী হাসান তৈয়ব

জান্নাতে নারীদের অবস্থা

এ নিবন্ধে কুরআন ও সুন্নাহর আলোকে জান্নাতে নারীদের অবস্থা ও অবস্থান তুলে ধরা হয়েছে।

موقف الإسلام من العبث بالبيئة ( بنغالي )

موقف الإسلام من العبث بالبيئة: أكد العلماء أن المساحة الخضراء تتقلَّص بفعل الاستخدامات غير السليمة للأرض من قِبَل البشر، وسوف تزداد الأراضي الجافَّة والمُتصحِّرة في الأعوام القادمة بسبب زيادة التلوُّث. وقد حرَّم الإسلام الإفساد في الأرض، ونهى عن التخريب الذي يتسبَّب فيه الإنسان للبيئة السليمة ككلّ؛ بدءًا بإلقاء النفايات إلى ...

আবু বকর মুহাম্মাদ যাকারিয়া

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

আলী হাসান তৈয়ব

পরিবেশ বিপর্যয় রোধে ইসলাম

বিজ্ঞানীরা বলেন, মানুষ কর্তৃক ভূমির অনিরাপদ ব্যবহারের মাধ্যমে সবুজের পরিধি হ্রাস পাচ্ছে। তদুপরি দূষণ বাড়ার সঙ্গে সঙ্গে আগামী বছরগুলোতে শুষ্ক ভূমি ও মরুকরণ বৃদ্ধি পাবে। ইসলাম পরিবেশের ওপর অনাচারকে হারাম ঘোষণা করেছে। যে আচরণের মাধ্যমে মানুষ সামগ্রিকভাবে পরিবেশের নিরাপত্তায় হুমকি হয় তাও নিষিদ্ধ করেছে।