সানাউল্লাহ নজির আহমদ

مسائل مهمة في العقيدة الإسلامية ( بنغالي )

تحدث المؤلف في هذا الكتيب عن العقائد الإسلامية المهمة بأسلوب السؤال والجواب، وهذه العقائد لاشك أنها معروفة لدى بعض الناس و لكن الكثيرين منهم في جهل عنها.

শাইখ মুহাম্মদ ইবন জামীল যাইনূ

সানাউল্লাহ নজির আহমদ

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ - কমিউনিটি কেন্দ্রিক দাওয়াহ ও শিক্ষা প্রচারমুলক সহযোগী অফিস, দাইরা, রিয়াদ

আব্দুররব আফফান

ইসলামী আকীদা বিষয়ক কতিপয় গুরুত্বপূর্ণ মাসয়ালা

অত্র পুস্তিকায় শায়খ মুহাম্মদ জামীল যাইনু কুরআন ও বিশুদ্ধ হাদীসের আলোকে ইসলামী আকীদা শিরোনামে কতিপয় গুরুত্বপূর্ণ মাসয়ালা প্রশ্নোত্তরের আদলে পেশ করেছেন। মাসয়ালাগুলো যদিও কতক মুসলমানের জানা, তবে অধিকাংশের কাছে অস্পষ্টতা রয়ে গেছে অনেক ক্ষেত্রেই। পুস্তিকাটি সংক্ষিপ্ত পরিসরে এ বিষয়গুলো স্পষ্ট করতে সক্ষম হবে বলে আশা রাখি।

أحاديث رمضانية مختارة (المجموعة الثانية) ( بنغالي )

أحاديث رمضانية مهمة تختص بالصيام وبعض الأحكام.

আলী হাসান তৈয়ব

সানাউল্লাহ নজির আহমদ

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

রমজান বিষয়ক নির্বাচিত হাদিস (ভলিয়ম ২)

রমজান বিষয়ক কয়েকটি গুরুত্বপূর্ণ হাদিস এবং তার জীবনঘনিষ্ঠ ব্যাখ্যা

الأحكام الشرعية والعلوم المعاصرة ( بنغالي )

يتحدث الكتاب عن الحِكَم في حل وحرمة بعض المسائل الفقية في ضوء حقائق العلوم المعاصرة، ومن ذلك بيان الحِكَم في أحكام أبواب الطهارة والصلاة، وكذلك في أبواب المطعومات كالحِكَم في حل لحوم الطيبات كالإبل والبقر والغنم وحرمة لحوم الخبائث كلحم الخنزير وغيرها. وقد اشتمل الكتاب أيضاً الحديث عن الحِكَم في تحريم الخمر وكذلك الحكم في عدم ...

সানাউল্লাহ নজির আহমদ

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

ইসলামী বিধান ও আধুনিক বিজ্ঞান

এ বইয়ে ইসলামী অনুশাসন ও বিধানাবলিকে আধুনিক জ্ঞান-বিজ্ঞান ও চিকিৎসা বিজ্ঞানের সঙ্গে তুলনা করে প্রমাণ করা হয়েছে যে, ইসলামের বিধানসমূহ মানব কল্যাণের জন্য প্রণীত এবং বিশ্বের সকল মানুষের জন্য প্রযোজ্য। যেমন, ইসলাম কেন মৃত প্রাণীর গোস্ত ও শুকরের গোস্ত হারাম করেছে, ইসলাম কেন রক্ত, মদ ও নেশা জাতীয় বস্তু হারাম করেছে, ইসলামে নিষিদ্ধ সমকামিতার ভয়াবহ পরিণতি কী, হায়েয অবস্থায় নারীগমন নিষেধ কেন এ জাতীয় বিষয় বৈজ্ঞানিক বিচার বিশ্লেষণের আলোকে তুলে ধরা হয়েছে।

التحذير من البدع ( بنغالي )

التحذير من البدع: كتيب لطيف للشيخ عبد العزيز بن باز - رحمه الله - ويحتوي على 4 رسائل، وهي: حكم الاحتفال بالمولد، حكم الاحتفال بليلة الإسراء والمعراج، حكم الاحتفال بليلة النصف من شعبان، تنبيه على كذب الوصية المنسوبة للشيخ أحمد خادم الحرم النبوي الشريف

আব্দুল আযীয ইবন আবদুল্লাহ ইবন বায

সানাউল্লাহ নজির আহমদ

ইসলাম, ওয়াকফ, দাওয়াহ ও ইরশাদ বিষয়ক মন্ত্রণালয়, সৌদী আরব

আব্দুররব আফফান

বিদ‘আত থেকে সাবধান!

‘বিদআত থেকে সাবধান’ শায়খ আব্দুল আযীয ইবন আব্দিল্লাহ ইবন বায রাহেমাহুল্লাহের একটি গুরুত্বপূর্ণ গ্রন্থ। এ গ্রন্থটির চারটি প্রবন্ধে তিনি মুসলিম বিশ্বে ছড়িয়ে-থাকা চারটি বিদআতের পর্যালোচনা করেছেন এবং সেগুলো থেকে উম্মাহকে সতর্ক করেছেন। সেগুলো হলো: ● মীলাদুন্নবী উদ্‌যাপন; √ শবে মি‘রাজ উদ্‌যাপনের হুকুম ● শবে বরাত উদ্‌যাপনের হুকুম, এবং ● মসজিদে নববীর কথিত খাদেম শায়খ আহমদের স্বপ্নের অপনোদন।