চৌধুরী আবুল কালাম আজাদ

رمضان وما بعده ( بنغالي )

رمضان وما بعده: هذا كتاب موجز يشتمل على أهم ما يتصل بالصيام من آداب وأحكام وفضائل، ويتناول معلومات مهمة حول ما ينبغي على المسلم العناية به قبل حلول شهر رمضان وأثناءه وبعد انقضائه.

চৌধুরী আবুল কালাম আজাদ

নুমান বিন আবুল বাশার

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

রমজান ও পরবর্তী সময়ে করণীয়

রমজান ও পরবর্তী সময়ে করণীয় : রমজানের মহত্তোম সময়ে বান্দা নিজেকে গড়ে নেবে তার রবের ইচ্ছানুসারে। রমজান মাসে একজন মুমিনের এটাই সর্বোত্তম পাওনা। রমজান সংক্রান্ত বিস্তারিত জ্ঞান না থাকার দরুন সামাজিকভাবে বিশুদ্ধ উপায়ে রমজান যাপিত হয় না, ফলে রমজানের মূল লক্ষ্য-উদ্দেশ্যই বাধাপ্রাপ্ত হয়। বর্তমান ক্ষুদ্র পুস্তিকাটিতে রমজান সংক্রান্ত যাবতীয় মাসআলা সম্পর্কে প্রাথমিক ও প্রয়োজনীয় ধারণা দেয়ার চেষ্টা করা হয়েছে। আশা করি পাঠক এতে উপকৃত হবেন।

مناهج أولية في العلوم الشرعية ( بنغالي )

هذا الكتاب القيم يحتوي على الأمور الآتية : (1) عقيدة كل مسلم، (2) مبادئ في الفقة، (3) آداب، وفضائل، وأذكار، (4) قبسات من السيرة النبوية، (5) أحاديث مختارة.

চৌধুরী আবুল কালাম আজাদ

নুমান বিন আবুল বাশার

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

প্রাথমিক ইসলাম শিক্ষা

বক্ষ্যমাণ গ্রন্থ শিশু-কিশোরদের উপযোগী ইসলামের মৌলিক বিষয় সংবলিত একটি টেক্সট বুক। এতে রয়েছে (১) ইসলামী আকীদাহ্, (২) মাসায়েল (৩)ইসলামী সংস্কৃতি, (৪)সীরাতুন্নবী, (৫) নির্বাচিত হাদীস।

الدعوة إلى الله تعالى: الوسائل والأساليب ( بنغالي )

تناول هذا الكتاب الوسائل والأساليب الدعوية التي استخدمها النبي صلى الله عليه في حياته، كما تناول بالشرح والتفسير الآيات القرآنية التي تخص هذه الأساليب، بالإضافة إلى إيراد الأحاديث النبوية ذات الصلة بالموضوع .

চৌধুরী আবুল কালাম আজাদ

মুহাম্মদ শামসুল হক সিদ্দিক

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

আল্লাহর পথে আহ্বান: পথ ও পদ্ধতি

বক্ষ্যমাণ গ্রন্থে দাওয়াত তথা আল্লাহর পথে আহ্বানের পথ ও পদ্ধতি বর্ণিত হয়েছে, যা রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাঁর জীবনে প্রয়োগ করেছেন, সাথে-সাথে যেসব আয়াত ও হাদিসে দাওয়াতের পথ ও পদ্ধতি বিষয়ক আলোচনা এসেছে তারও ব্যাখ্যা-বিশ্লেষণ স্থান পেয়েছে গুরুত্বপূর্ণ এগ্রন্থে।

التوحيد والشرك ( بنغالي )

التوحيد والشرك: كتاب قيم وضح فيه مؤلفُه مسائل التوحيد والشرك بأسلوب مبسط، وناقش بالتفصيل المعتقدات التي تتصل بالشرك بصورة أو أخرى.

চৌধুরী আবুল কালাম আজাদ

কমিউনিটি কেন্দ্রিক দাওয়াহ ও শিক্ষা প্রচারমুলক সহযোগী অফিস, সুলা, রিয়াদ

তাওহীদ ও শিরক

তাওহীদ ও শিরক: একটি মূল্যবান গ্রন্থ। তাওহীদ ও শিরকের তুলনামূলক আলোচনা, শিরক ও শিরক-আশ্রিত ভুল বিশ্বাসের ধরন-ধারণ সরল ভাষায় বিশ্লিষ্ট আকারে আলোচিত হয়েছে এ-গ্রন্থে।