শাইখ মুহাম্মদ ইবন জামীল যাইনূ

مسائل مهمة في العقيدة الإسلامية ( بنغالي )

تحدث المؤلف في هذا الكتيب عن العقائد الإسلامية المهمة بأسلوب السؤال والجواب، وهذه العقائد لاشك أنها معروفة لدى بعض الناس و لكن الكثيرين منهم في جهل عنها.

শাইখ মুহাম্মদ ইবন জামীল যাইনূ

সানাউল্লাহ নজির আহমদ

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ - কমিউনিটি কেন্দ্রিক দাওয়াহ ও শিক্ষা প্রচারমুলক সহযোগী অফিস, দাইরা, রিয়াদ

আব্দুররব আফফান

ইসলামী আকীদা বিষয়ক কতিপয় গুরুত্বপূর্ণ মাসয়ালা

অত্র পুস্তিকায় শায়খ মুহাম্মদ জামীল যাইনু কুরআন ও বিশুদ্ধ হাদীসের আলোকে ইসলামী আকীদা শিরোনামে কতিপয় গুরুত্বপূর্ণ মাসয়ালা প্রশ্নোত্তরের আদলে পেশ করেছেন। মাসয়ালাগুলো যদিও কতক মুসলমানের জানা, তবে অধিকাংশের কাছে অস্পষ্টতা রয়ে গেছে অনেক ক্ষেত্রেই। পুস্তিকাটি সংক্ষিপ্ত পরিসরে এ বিষয়গুলো স্পষ্ট করতে সক্ষম হবে বলে আশা রাখি।

منهاج الفرقة الناجية ( بنغالي )

هذا الكتاب يبين أسس ومبادئ الفرقة الناجية و يشير إلى أهم المقومات التي تنطلق منها ، ويعتبر هذا الكتاب من أهم الكتب التي ألفت في هذا الباب .

শাইখ মুহাম্মদ ইবন জামীল যাইনূ

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

ইকবাল হোছাইন মাছুম

মুক্তিপ্রাপ্ত দলের পাথেয়

বইটি মুক্তিপ্রাপ্ত দলের মৌল ধারণা, চিন্তাধারা, প্রকরণ-উপকরণ ইত্যাদি বিষয়কে কেন্দ্র করে আবর্তিত। বিষয়ের বিবেচনায় বইটি অনন্য।

الحج المبرور ( بنغالي )

كتاب مهم يبين طريقة أداء الحج بصورته المطلوبة، ويركز على أهم النقاط التي من شأنها أن تجعل الحج حجا مبرورا.

শাইখ মুহাম্মদ ইবন জামীল যাইনূ

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

ইকবাল হোছাইন মাছুম

মাবরুর হজ

এটি একটি গুরুত্বপূর্ণ গ্রন্থ, হজব্রত পালনের সঠিক পদ্ধতি কি? কীভাবে এবং কোন কোন পয়েন্টের উপর গুরুত্বারোপ করলে কারও হজ মাবরুর হজে রূপান্তরিত হতে পারে, তারই পথ ও পদ্ধতি বর্ণিত হয়েছে বক্ষ্যমাণ গ্রন্থে।

كيف اهتديت إلى التوحيد والصراط المستقيم؟ ( بنغالي )

كيف اهتديت إلى التوحيد والصراط المستقيم؟: كتاب قيم للشيخ محمد بن جميل زينو يحكي فيه قصّتهُ مع الهدايةِ إلى عقيدة التوحيد الصافية، وقد أسهب الشيخ في ذكرِ قصتهِ والتعليقِ على أحداثها ما يجعل القارئ على بينة من الأمر حول ما يسود في الكثير من المجتمعات الإسلامية من مظاهر الشرك والبدع والضلال.

শাইখ মুহাম্মদ ইবন জামীল যাইনূ

কমিউনিটি কেন্দ্রিক দাওয়াহ ও শিক্ষা প্রচারমুলক সহযোগী অফিস, আন নাসীম

মুহাম্মাদ শামঊন আলী

কিভাবে তাওহীদের দিশা পেলাম?

কিভাবে তাওহীদের দিশা পেলাম? একটি আত্মজীবনীমূলক চমৎকার গ্রন্থ। শায়খ মুহাম্মদ বিন জামীল যায়নু কিভাবে স্বচ্ছ-শুভ্র তাওহীদের দিশা পেলেন তারই ইতিবৃত্ত বর্ণিত হয়েছে বক্ষ্যমাণ এ রচনায়। শায়খ তার জীবনের অধ্যায়গুলো বিশ্লিষ্ট আকারে খুলে দিয়েছেন এ-গ্রন্থে; ফলে বহু মুসলিম সমাজে ছড়িয়ে থাকা শিরক-বিদআত ও গোমরাহী সম্পর্কে সচেতনতা সৃষ্টি করতে বইটির ভূমিকা অভূতপূর্ব।

أركان الإسلام والإيمان ( بنغالي )

أركان الإسلام والإيمان: يشتمل الكتاب على شرح مفصل لأركان الإسلام الخمسة، وأركان الإيمان الستة، وبعض المسائل الشرعية التي يجب أن يعرفها المسلم بالضرورة.

শাইখ মুহাম্মদ ইবন জামীল যাইনূ

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

ঈমান-ইসলামের মূলভিত্তি ও ইসলামী আকীদা বিশ্বাস

শায়খ জামিল যাইনুর একটি প্রসিদ্ধ গ্রন্থ। এ গ্রন্থে তিনি ইসলামের স্তম্ভসমূহের বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন। বিশ্লিষ্ট আকারে ও গবেষণাধর্মী আলোচনায় তুলে ধরেaছেন এ স্তম্ভসমূহের মৌলিক ও গুরুত্বপূর্ণ দিকগুলো।

الصوفية في ميزان الكتاب والسنة ( بنغالي )

الصوفية في ميزان الكتاب والسنة: يتحدث هذا الكتاب عن حقيقة الصوفية ويذكر بعض أقوالها، ويشير إلى بعض المفاهيم المنتشرة في أوساط الصوفية، كما يتحدث عن ماهية قصيدة البردة، وكتاب دلائل الخيرات.

শাইখ মুহাম্মদ ইবন জামীল যাইনূ

কমিউনিটি কেন্দ্রিক ইসলাম প্রচার ও শিক্ষামূলক সহযোগী অফিস, তায়েফ

মুহাম্মাদ হারুন হুসাইন

সূফীবাদ

সূফীবাদ: এ গ্রন্থে সূফীবাদের হাকীকত, সূফীদের কতিপয় বাণী, ওলী কাকে বলে? কাসীদায়ে বুরদা কি? দালাইলুল খাইরাত গ্রন্থের পরিচয় ইত্যাদি নিয়ে আলোচনা করা হয়েছে।

توجيهات إسلامية لإصلاح الفرد والمجتمع ( بنغالي )

توجيهات إسلامية لإصلاح الفرد والمجتمع: كتاب مختصر يحتوي على توجيهات إسلامية لإصلاح الفرد والمجتمع.

শাইখ মুহাম্মদ ইবন জামীল যাইনূ

ইকবাল হোছাইন মাছুম

ইন্জিনিয়ার মুজীবুর রহমান

ব্যক্তি ও সমাজ সংশোধনে ইসলামি দিক নির্দেশনা

ব্যক্তি ও সমাজ-জীবন সংস্কৃত ও বিশুদ্ধকরণ কীভাবে সম্ভব তারই নানা কৌশল নিয়ে সাজানো হয়েছে মূল্যবান এ বইটি। সহজ ও প্রাঞ্জল ভাষায় উপস্থাপিত বইটি সবার কাছেই সুখপাঠ্য ও উপকারী হবে বলে বিশ্বাস।

كيف نربي أولادنا وما هو واجب الآباء والأبناء؟ ( بنغالي )

كيف نربي أولادنا وما هو واجب الآباء والأبناء؟: رسالة صغيرة الحجم تبين أهمية تربية الأبناء، وواجب الآباء نحو الأبناء، وكذلك واجب الأبناء نحو الآباء.

শাইখ মুহাম্মদ ইবন জামীল যাইনূ

মো: আব্দুল কাদের

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

জাকের উল্লাহ আবুল খায়ের

শিশুদের লালন-পালন : মাতা-পিতার দায়িত্ব ও সন্তানের করণীয়

এটি একটি সংক্ষিপ্ত কিন্তু গুরুত্বপূর্ণ গ্রন্থ, যাতে শিশু-কিশোরদের লালন-পালন ও তালীম-তরবিয়ত সম্পর্কে সংক্ষেপে আলোচনা করা হয়েছে। শিশু-কিশোরদের ঈমান-আক্বীদা, আদব-আখলাক ছাড়াও সালাত আদায়, মাতা-পিতা সাথে ভালো ব্যবহার ইত্যাদির পদ্ধতি আলোচনা করা হয়েছে।