আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

فضل المدينة وآداب سكناها وزيارتها ( بنغالي )

فضل المدينة وآداب سكناها وزيارتها: كتاب يحتوى على بيان فضل المدينة، وفضل مسجد الرسول - صلى الله عليه وسلم - وبعض التنبيهات المتعلقة بالمسجد النبوي، وفضل مسجد قباء، وآداب سكنى المدينة، وآداب زيارتها، والأماكن المشروع زيارتها في المدينة، وبيان الزيارة المشروعة، والزيارة البدعية وما يتضمنها، والحكمة من مشروعية زيارة القبور، ...

আব্দুল মুহিসন বিন হামাদ আল আব্বাদ আল বদর

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

সানাউল্লাহ নজির আহমদ

মদিনার ফজিলত

মদিনার ফজিলত : মদিনা সেই পুন্যভূমির নাম, যেখানে রাসূলের আবির্ভাব ও তাকে কেন্দ্র করে ইসলামের প্রসার-বিস্তৃতি ঘটেছে। ইসলামে মদিনার ফজিলত অনেক। তবে, ইসলামের অন্য যে কোন ফজিলত ও বরকতময় অনুষঙ্গের মতই এই ফজিলতকেও নানা সময় নানা ভাবে বিকৃত করার অপচেষ্টা হয়েছে। নিবন্ধটিতে মদিনার শরিয়ত সমর্থিত ফাজায়েল, সে সংক্রান্ত হুকুম-আহকাম ইত্যাদি শরিয়তের আলোকে বর্ণনার প্রচেষ্টা চালানো হয়েছে।

الحصن الواقي ( بنغالي )

الحصن الواقي: كتاب يتحدث عن الدعوات والأذكار والأعمال المحصنة وآثارها المجربة. - من مباحث الكتاب: • أمثلة من الدعوات والأذكار والأعمال المحصنة وآثارها المجربة: - سور من القرآن لعلاج لدغ ذوات السموم، والجنون، والأورام والآلام ، وأخرى تحفظك من الجان وعين الإنسان. - آيات من كلام الله تجعل الملائكة حرساً لك، وتطرد الشياطين من ...

আব্দুল্লাহ বিন মুহাম্মদ আস সাদহান

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

আল হিসনুল ওয়াকী বা প্রতিরোধক দূর্গ

আল হিসনুল ওয়াকী বা প্রতিরোধক দূর্গ : আমরা প্রতিদিন যে দোয়াগুলো পাঠ করি, আমল হিসেবে তার গুরুত্ব অসীম। মুসলমানের আচরণীয় জীবনোন্নয়নের লক্ষ্যে এগুলো অভ্যাসে পরিণত করা অতীব জরুরী। বক্ষ্যমাণ গ্রন্থটি এমনই একটি দোয়ার সংকলন। পাঠকের মনোযোগ কাড়বে আশা করি।

ما لا يسع المسلم جهله ( بنغالي )

ما لا يسع المسلمَ جهلُه: يتناول هذا الكتاب ما يجب على كل مسلم تعلُّمه من أمور دينه؛ فذكر مسائل مهمة في باب العقيدة، وما قد يعتري عليها من الفساد إذا ما جهل المسلم محتوياتها، وما يتطلبها من أخذ الحيطة والحذر عما يخالفها، كما تحدَّث عن أهمية متابعة الرسول - صلى الله عليه وسلم - في كل ما يعمله المسلم في باب العبادات والمعاملات، ويحمل ...

নুমান বিন আবুল বাশার

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

যা না জানলেই নয়

যা না জানলেই নয় : তাওহীদ কি ?, শিরক কিভাবে মানুষের কর্মে ও চিন্তায় ডাল-পালা বিস্তার করে? রাসূলের অনুসরণ মুমিনের জন্য কেন জরুরি?, মুমিনের অন্তর কীভাবে হারাতে বসে অতলান্তিক অন্ধকারে ?, ইসলাম বিনষ্টকারী উপকরণগুলো কি কি, ইত্যাদি বিষয় যে কোন মুসলমানের জ্ঞান থাকা আবশ্যকীয়, বইটি তারই প্রয়াস।

عيسى المسيح نبي الإسلام ( بنغالي )

عيسى المسيح نبي الإسلام: هذا الكتاب القيم مترجم من الإنجليزية إلى البنغالية، وحوى أدق دراسة نقدية في إثبات وقوع التحريف في الإنجيل، وإبطال عقيدة التثليت وألوهية المسيح، والرد على شبهات المستشرقين والمُنصِّرين، وهو بهذا يعتبر مرجعًا صحيحًا للداعية المسلم؛ إذ يكشف له زيَّفَته ادعاءات النصارى، ويمدَّه بالحُجَج والبراهين ...

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

ঈসা মসীহ, ইসলামের এক নবী

ঈসা মসীহ, ইসলামের এক নবী : গ্রন্থটি ইংরেজী থেকে বাংলায় অনুবাদ করা হয়েছে। এ গ্রন্থে ঐতিহাসিক দলীল-প্রমাণসহ দেখানো হয়েছে যে, খ্রীষ্টান পাদ্রী ও তাদের শাসকগোষ্ঠী কিভাবে ঈসা আ. এর একত্ববাদী ধর্মকে আমুল বিকৃত করে পৌত্তলিক ধর্মে রপান্তরিত করেছে। একেশ্বরবাদী খৃষ্টান পন্ডিতদের স্বীকারোক্তিসমূহ উল্লেখ করা হয়েছে এ বইটিতে। সর্বশেষে ঈসা মসীহ সম্পর্কে ইসলামের আকীদা-বিশ্বাস তুলে ধরা হয়েছে। দাওয়াতী ময়দানে যারা খৃষ্টানদের যুক্তি খন্ডন করে ইসলামের সত্যতা প্রমাণ করতে চান, তাদের জন্য এ বইটি একটি মুল্যবান পাথেয়।

مختصر كتاب الكبائر ( بنغالي )

مختصر كتاب الكبائر: لاقَت هذه الرسالة قبولاً واسعًا بين الناس، بيَّن المؤلف فيها كبائر الذنوب كلها بإيجاز وبأدلة من القرآن والسنة، حتى يكون المسلم على علمٍ وبصيرةٍ بما حرَّم الله عليه، ليتَّقي غضب الله - تبارك وتعالى - وعقابه.

শামছুদ্দিন আযযাহাবি

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

জাকের উল্লাহ আবুল খায়ের

কবীরা গুনাহ

কবীরা গুনাহ : ইমাম শামসুদ্দীন আয যাহবী সংকলিত প্রসিদ্ধ গ্রন্থ মুখতাসার আল কাবায়ের, যা বাংলা ভাষায় অনুবাদ করে নাম দেয়া হয়েছে কবীরা গুনাহ। এ বইটি মানুষের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। মানুষ এ বইয়ের সাহায্যো প্রমাণসহ জানতে পারে আল্লাহ কি কি বিষয় নিষিদ্ধ করেছেন। বড় বড় গুনাহ চিহ্নিত করা ও সেগুলো থেকে বেঁচে থাকার ক্ষেত্রে এ বইটি একটি গুরুত্বপূর্ণ পথনির্দেশক।

الهزيمة النفسية عند المسلمين ( بنغالي )

الهزيمة النفسية عند المسلمين: هذه رسالة قيمة، وهي في الأصل محاضرة، وتُبيِّن ما وصل إليه المسلمون من الهزيمة الفكرية والعسكرية والنفسية، وتُبرِز أسباب تلك الهزيمة بوضوح وجلاء. وقد رتَّب الشيخ - رحمه الله - هذه الرسالة على ثلاثة فصول: الفصل الأول: في بيان أعراض الهزيمة ومظاهره. الفصل الثاني: في بيان أسباب الهزيمة. الفصل الثالث: في ...

আব্দুল্লাহ আল খাতির

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

মুফতী মুহাম্মদ কেফায়েতুল্লাহ

মুসলিম উম্মাহর মানসিক বিপর্যয়: কারণ ও প্রতিকার

মুসলিম উম্মাহর মানসিক বিপর্যয়: কারণ ও প্রতিকার, ড. আব্দুল্লাহ আল-খাতিরের একটি কালজয়ী বই। মুলত এটি বৃটেনে প্রদত্ত একটি বক্তৃতা। আজকে মুসলিম উম্মাহর সর্বত্র বিপর্যয়কর অবস্থা। সামরিক, রাজনৈতিক, চিন্তা-চেতনায় ও মানসিক দিক দিয়ে তো অবশ্যই। আসল বিপর্যয় শুরু হয় মানসিক দিক থেকে। অত:পর তা ছড়িয়ে পরে সর্বক্ষেত্রে। গ্রন্থাকার এ বিষয়টি সুন্দরভাবে আলোচনা করেছেন। তিনি একজন মনোবিজ্ঞানী ও ইসলামী চিন্তাবিদ হওয়ার কারণে এর যথাযথ প্রতিকার বিষয়ে আলোচনা করতে প্রয়াস পেয়েছনে এ বইটিতে।

القول السديد شرح كتاب التوحيد ( بنغالي )

كتاب التوحيد الذي هو حق الله على العبيد: كتاب نفيس صنفه الإمام المجدد - محمد بن عبد الوهاب - رحمه الله - يحتوي على بيان لعقيدة أهل السنة والجماعة بالدليل من القرآن الكريم والسنة النبوية، وهوكتاب عظيم النفع في بابه، بين فيه مؤلفه - رحمه الله - التوحيد وفضله، وما ينافيه من الشرك الأكبر، أو ينافي كماله الواجب من الشرك الأصغر والبدع. ...

আব্দররহমান বিন নাসের আস-সাদী

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

আবুল কাসেম মুহাম্মদ আব্দুররশীদ

তাওহীদের মর্মকথা

তাওহীদের মর্মকথা: শায়খুল ইসলাম মুহাম্মদ বিন আব্দুল ওয়াহাব রহ. এর সাড়া জাগানো কিতাবুত তাওহীদের ব্যাখ্যা গ্রন্থ এই আল-কাওলুস সাদীদ। সংক্ষিপ্ত ব্যাখ্যা করেছেন শায়খ আব্দুররহমান নাসের আস- সাদী। তাওহিদের বিভিন্ন দিক, শিরকের বিস্তারিত পরিচয় ও তার সকল পর্যায় আলোচনা করা হয়েছে এ গ্রন্থে। যে তাওহীদ আল্লাহ মানুষের জন্য অপরিহার্য করেছেন। শিরকে আকবর ও শিরকে আছগর এবং শিরকের সকল প্রকার ও দিক তুলে ধরা হয়েছে এ বইতে।

أيعيد التاريخ نفسه ( بنغالي )

كتاب يتتبع أسباب انحطاط المسلمين فيما قبل عهد صلاح الدين الأيوبي ويجري مقارنات ما بين أحداث الماضي والحاضر، وهذا بالإضافة إلى التعرج إلى تاريخ مؤامرات الشيعة والطوائف الباطنية ضد الإسلام و المسلمين، ويقع الكتاب في 150صفحة، ويستحق القرآءة والاقتناء .

মুহাম্মদ আল আবদাহ

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

হাফেয নেছার উদ্দিন

মুসলমানদের পতন : অতীত ও বর্তমান

মুসলমানদের পতন : অতীত ও বর্তমান বইটিতে গাজী সালাহউদ্দিন আইয়ুবীর আবির্ভাবপূর্ব সময়ে মুসলমানদের অধঃপতনের কারণসমূহ ও বর্তমান অবস্থার সাথে তার কতখানি মিল রয়েছে সেটা তুলে ধরা হয়েছে। সাথে সাথে মুসলিম উম্মাহর বিরুদ্ধে বাতেনী ও শিয়া সম্প্রদায়ের ষড়যন্ত্রের ইতিহাসও আলোচনা করা হয়েছে।

مسئوليات الأبناء نحو الوالدين ( بنغالي )

مسئوليات الأبناء نحو الوالدين: رسالةٌ توضِّح ما يجب على المسلم تجاه والدَيْه من خلال كتاب الله وسنة رسوله - صلى الله عليه وسلم -.

মুফতী আব্দুল মান্নান

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

মাতাপিতার প্রতি সন্তানের দায়িত্ব ও কর্তব্য

মাতাপিতার প্রতি সন্তানের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে একটি গুরুত্বপূর্ণ আলোচনা স্থান পেয়েছে আলোচ্য বইটিতে। আশা করি পাঠক মাত্রই উপকৃত হবেন।

مسائل الجاهلية ( بنغالي )

هذا الكتاب القيم الذي ألفه الإمام المجدد الشيخ محمد بن عبد الوهاب التميمي- رحمه الله- يتضمن مائة مسئلة من مسائل الجاهلية التي خالف فيها رسول الله صلى الله عليه وسلم أهلها، ويقع الكتاب في 99 صفحة.

মুহাম্মাদ ইব্ন আব্দুল ওয়াহহাব

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

আসাদুল্লাহ আল গালিব

ইসলাম ও জাহেলিয়াতের দ্বন্দ্ব

বক্ষ্যমাণ গ্রন্থ মুহাম্মদ বিন আব্দুল ওহাব আত-তামীমী রহ. এর একটি গুরুত্বপূর্ণ রচনা, যাতে জাহেলী যুগের এমন ১০০ টি মাসায়েল উল্লেখ করা হয়েছে, রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম যেগুলোর বিরোধিতা করেছেন।

رحمةٌ للعالمين : محمد رسول الله صلى الله عليه وسلم ( بنغالي )

يتحدث هذا الكتاب عن جوانب الرحمة التي تمثلها النبي المصطفى صلى الله عليه وسلم في حياته، وقد روعي في تأليفه سهولة الأسلوب وسلاسة اللغة، ويقع الكتاب في 297 صفحة.

সাঈদ বিন আলী বিন ওয়াহাফ আল-ক্বাহত্বানী

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

দয়া ও ভালোবাসার অনন্য বিশ্বনবী

দয়া ও ভালোবাসার এক অনুপম দৃষ্টান্ত স্থাপন বিশ্বনবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। বইটিতে লেখক অত্যন্ত সহজ ও প্রাঞ্জল ভাষায় বিষয়টি সবিস্তারে উল্লেখ করেছেন।

التوحيد والإيمان ( بنغالي )

التوحيد والإيمان : هذا المبحث مقتبس من كتاب مختصر الفقه الإسلامي للشيخ محمد بن إبراهيم التويجري - حفظه الله - و يحتوي على أحد عشر موضوعاً في باب التوحيد والإيمان.

মুহাম্মদ বিন ইবরাহীম আত তুআইজিরী

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

ইকবাল হোছাইন মাছুম

তাওহীদ ও ঈমান অধ্যায়

এ কিতাবটি শায়খ মুহাম্মদ বিন ইবরাহিম আত-তুআইজিরি কর্তৃক লিখিত মুখতাছার আল-ফিকহিল ইসলামীর প্রথম অধ্যায়। কিতাবটিতে তাওহীদ ও ঈমানের ১১ টি বিষয়ে আলোচনা এসেছে।

إتحاف أهل الإيمان بدروس شهر رمضان ( بنغالي )

هذا الكتاب عبارة عن ثلاثين درسًا تتضمن التذكير بفضائل هذا الشهر المبارك والحث على الجد والاجتهاد فيه، واغتنام أيامه ولياليه مع الإشارة إلى بعض الأحكام الفقهية المتعلقة بالصيام والقيام.

সালেহ বিন ফাওযান আল-ফাওযান - সালেহ বিন ফাউযান আল ফাউযান

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

একদল বিজ্ঞ আলেম

মুমিনদের জন্য মাহে রমজানের হাদিয়া

ত্রিশটি অধ্যায়ে বিন্যাস্ত করা হয়েছে বক্ষ্যমাণ গ্রন্থের বিষয়বস্তু। মাহে রমজানের ফজিলত, সিয়াম সাধনায় ঐকান্তিকতা ও শ্রম, রোজার দিবস-রজনী উত্তমভাবে কাজে লাগানো এবং সিয়াম ও তারাবির গুরুত্বপূর্ণ কিছু মাসআলা-মাসায়েল স্থান পেয়েছে বর্তমান গ্রন্থে।

محمد صلى الله عليه وسلم هو القدوة ( بنغالي )

يتناول هذا الكتاب مختلف جوانب السيرة النبوية العطرة و يبين أهمية السير عليها وصياغة الحياة الإنسانية على هداها.

এ, কে, এম নজীর আহমাদ

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

আদর্শ মানব মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম

এই বইটিতে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সীরাতের কিছু গুরুত্বপূর্ণ দিকের আলোচনা করা হয়েছে। আদর্শ মানুষ গঠনের জন্য তার জীবন-চরিত কতখানি প্রভাব রাখে তা তুলে ধরা হয়েছে।

حق الأجير من منظور الشريعة الغراء ( بنغالي )

يتناول هذا الكتاب جملة ما يتعلق بالأجير من المسائل، فيبين مبادئ التعامل معه ويشير إلى حقوقه التي قررها له الشريعة الغراء، ويحرض أرباب العمل للتلطف به وعدم تكليفه بما لايطيق.

আব্দুল্লাহ শহীদ আব্দুর রহমান

ইসলাম প্রচার ব্যুরো, রাবওয়াহ, রিয়াদ

শরিয়তের দৃষ্টিতে শ্রমিকের অধিকার

একটি গুরুত্বপূর্ণ গ্রন্থ, যাতে শ্রমিক সংক্রান্ত আচরণবিধি, শ্রমিকের অধিকার, মালিকপক্ষ কর্তৃক শ্রমিকদের প্রতি সদাচার ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়েছে।